Wellcome to National Portal
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ৩১st মার্চ ২০২৪

এনআইবি-তে ২৬ মার্চ ২০২৪, মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন


প্রকাশন তারিখ : 2024-03-27

ন্যাশনাল ইনিস্টিটিউট অব বায়োটেকনোলজি (এনআইবি) তে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস আনন্দ উদ্দীপনার সাথে উদযাপন করা হয়েছে। দিবসটি উদযাপন উপলক্ষে বিভিন্ন কর্মসূচী গ্রহণ করা হয়। কর্মসূচীর মধ্যে ছিল সকালে জাতীয় পতাকা উত্তোলন, জাতীর শ্রেষ্ঠ সন্তান বীর শহীদদের স্মরণে জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধাঞ্জলী ও পুস্পস্তবক অর্পণ, ক্রীড়া প্রতিযোগীতা, শিশু কিশোরদের জন্য খুশি তেমন সাজো প্রতিযোগীতা ইত্যাদি।  

পরে “জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ঐতিহাসিক নেতৃত্ব এবং দেশের উন্নয়ন” বিষয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভা শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। আলোচনায় বক্তাগণ মহান স্বাধীনতার স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অনন্য নেতৃত্ব, দেশের উন্নয়ন ও অগ্রযাত্রা, বীর বাঙালীর আত্নত্যাগের গৌরব গাঁথা ও স্বাধীনতার তাৎপর্য তুলে ধরেন।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ড. মো. সলিমুল্লাহ, মহাপরিচালক, ন্যাশনাল ইনস্টিটিউট অব বায়োটেকনোলজি এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ড. জাহাঙ্গীর আলম, প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ও প্রকল্প পরিচালক, জাতীয় জীন ব্যাংক স্থাপন প্রকল্প, এনআইবি। সভাপতিত্ব করেন জনাব কেশব চন্দ্র দাস, মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা ও বিভাগীয় প্রধান, মলিকুলার বায়োটেকনোলজি বিভাগ, এনআইবি।

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস ২০২৪ উদযাপন উপলক্ষে এনআইবি কর্তৃক আয়োজিত বিভিন্ন কর্মসূচীতে এনআইবি’র সর্বস্তরের কর্মচারিগণ, তাঁদের পরিবারবর্গের সদস্যবৃন্দ এবং শিশু কিশোরদের স্বতঃস্ফুর্ত অংশগ্রহণের মাধ্যমে দিবসটি পালিত হয়েছে।